‘অনন্য ভূমিকায় নারীনেত্রী হাসমিনা লুনা’

কোভিড’১৯ প্রতিরোধে নিজ উদ্যোগে করোনাভাইরাস মুক্ত বিভিন্ন কর্মসূচী গ্রহন করেছেন, সাবেক উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান। বিকশিত নারীর নেটওর্য়াকের দিনাজপুর জেলা কমিটির সভাপতি নারীনেত্রী জনাব হাসমিন লুনা।

তিনি বাংলাদেশে করোনাভাইরাস সংক্রমনের শুরুতেই নিজ উদ্যোগে সচেতনমূলক কর্মসূচি লিফলেট বিতরণ, সঠিক নিয়মে হাতধোয়া অনুশীলন করানো, মাস্ক ব্যবহারের জন্য ২০০টি মাস্ক বিতরণ, ২০০টি সাবান বিতরণ করেন, সামাজিক দুরত্ব মেনে চলা বিষয়ে সচেতন করেন। তিনি গর্ভবতী মায়েদের জন্য ঘরে থাকা, বার বার হাত ধোয়ার কথা , সামাজিক দুরত্ব মেনে চলা, মায়েদের খাদ্যঅভ্যাস সঠিক নিয়মে, আয়রন-ক্যালসিয়াম ডাক্তারদের পরামর্শ অনুযায়ী সেবন করা, ডাক্তারদের সাথে যোগাযোগের মোবাইল নম্বর, এম্বুলেন্সের সাথে যোগাযোগের মোবাইল নম্বর, এমনকি প্রয়োজনে তাঁর নিজের মোবাইল নম্বর গর্ভবতী মায়েদের পরিবারের কাছে দিয়ে আসেন। ছোট শিশুদের ক্ষেত্রে ও পরামর্শ দেন।

তাছাড়া নিন্ম আয়ের পরিবার, মধ্যবিত্ত পরিবার যারা কারো কাছে চাইতে পারে না, রবিদাস পরিবার, মুশহরের-৭০টি পরিবারসহ ৪০০টি পরিবারের মাঝে আপদকালীন খাদ্য সামগ্রী ৪০০টি প্যাকেট বিতরণ করেন। প্যাকেটপ্রতি ছিল (চাল-৫কেজি, ডাল-১কেজি, আলু-২ কেজি, বেগুন ২ কেজি, মিষ্টি কুমড়া ও সাবান)। তিনি মনে করেন সমাজের বিত্তবানদের আরো এগিয়ে আসতে হবে। এবং আশেপাশের মানুষ সচেতন হলে ‘কোভিড ১৯’ প্রতিরোধে সহায়ক হবে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.